বন অধিদপ্তরে এসএসসি ও এইচএসসি পাশে চাকরির সুযোগ

0

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় আওতাধীন বন অধিদপ্তরের বন অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২। বন অধিদপ্তরের ৮৩টি শূন্য পদে আবারো নতুন চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে।

বন অধিদপ্তর এর অধীনে সামাজিক বন বিভাগের আওতায় বাংলাদেশ বন বিভাগ নিয়োগ এর অধীন সম্পন্ন অস্থায়ী ভিত্তিতে প্রকল্পের মেয়াদকালীন সময়ের জন্য নিচে বর্ণিত লোক নিয়োগের জন্য বাংলাদেশ নাগরিক নিকট হতে সরকারি বিধি মোতাবেক পদের পাশে উল্লেখিত সার্কুলার বেতন নিম্নলিখিত শর্ত নির্দিষ্ট তারিখের মধ্যে আবেদন পত্র আহন করা যাচ্ছে।

চাকরির ধারন সরকারি চাকরি
চাকরির দাতা  বন অধিদপ্তর
পদ সংখ্যা ৮৩ টি
সিক্ষগিত জোগ্যতা এসএসসি ও এইচএসসি পাশে
বয়সসীমা ১৮-৩০ বছর
আবেদন এর শুরুর তারিখ ৩১/১০/২০২২
আবেদন এর শেস তারিখ ২০/১১/২০২২
আবেদন এর মাধ্যম  অনলাইনে
আবেদন করার ওয়েবসাইট http://bfdctg.teletalk.com.bd/

যেসব জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবে।

খাগড়াছুটি, বান্দরবান, রাঙ্গামাটি, ও কুমিল্লা জেলা ব্যতীত চট্টগ্রাম বিভাগের সকল জেলা তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় চট্টগ্রাম বিভাগের সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

শিক্ষকতা যোগ্যতা ও অনন্য যোগ্যতা।

যেকোনো স্বীকৃতি ভোট হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সম্মান পরীক্ষায় উত্তীর্ণ ব্যক্তি আবেদন করতে পারবে। তবে সুস্বাস্থ্য অধিকারী হতে হবে।

বেতন গ্রেড ও স্কেল।

জাতীয় বেতন স্কেল ২০১৫, গ্রেট ১৭ বেতন স্কেল টাকা ৯০০০ -২১৮০০

এসএমএস পরনের নিয়মাবলী ও পরীক্ষার ফি প্রদান করার নিয়ম।

অনলাইনে নির্ভুল আবেদন পত্র সাবমিট করা সম্পন্ন করার পরে ইউজার আইডি নাম্বার দেওয়া থাকবে এবং ইউজার আইডি নাম্বার ব্যবহার করে প্রার্থী নিমক্ত পদ্ধতিতে যে কোন টেলিটক প্রিপেইড মোবাইল নাম্বারের মাধ্যমে ২টি এসএমএস করে পরীক্ষার ফি বাবদ ১০০ টাকা টেলিটক সার্ভিস ১২ টাকা মোট ১১২ টাকা। ৭২ ঘন্টার মধ্যে জমা দিতে হবে বিশেষভাবে উল্লেখ্য যে অনলাইনে আবেদন সকল তথ্যপূরণ সাবমিট করার হলে ও পরীক্ষার ফি জমা না দেওয়া পর্যন্ত আবেদনপত্র কোন অবস্থায় গৃহীত হবে না।

  1. USER ID জানা থাকলে প্রথমে BFDCTG <space>Help<space>USER<space>USER ID e. Send to t6222. Example, BFDCTG HELP USER ABCDEF.
  2. BFDCTG <space> PlN <space> Send to 16222. Example: BFDCTG HELP PIN 12345678

বন অধিদপ্তরে

 

আরও পড়ুন

চাকরির দরখাস্ত লেখার নিয়ম

বন অধিদপ্তরে

Leave A Reply

Your email address will not be published.