ইমু খোলার নিয়ম

0

ইমু খোলার নিয়ম:- বর্তমান সময়ে প্রিয়জনদের সঙ্গে কথা বলার জন্য আমরা শুধুমাত্র ভয়েস কালের মধ্যে আর সীমিত নেই, এখন বিভিন্ন সোশ্যালমিডিয়া অ্যাপ্লিকেশনের মাধ্যমে পৃথিবীর যেকোন প্রান্তে ভিডিও কল করা সম্ভব।এই ধরণের সুবিধে ফ্রিতে দেই এমন একটি পপুলার অ্যাপ্লিকেশন ইমু সম্পর্কে জানবো।এই আর্টিকেলে কিভাবে ইমুর মধ্যে একাউন্ট ওপেন করবেন সেটি বিস্তারিত আলোচনা করব।

আমাদের মধ্যে অনেকেই নতুন ইমু একাউন্ট খুলতে চান , অনেক বন্ধু এরমধ্যে একাউন্ট ওপেন প্রসেস সম্পর্কে অবগত,কিন্তু অনেক বন্ধুই আছেন যাদের এই একাউন্ট খুলতে অসুবিধা হচ্ছে বা এই সম্পর্কে কোনো ধারনা নেই।তাই,সেইসব বন্ধুদের উদ্দেশ্যে এই পোস্টে কিভাবে খুব সহজে নতুন ইমু অ্যাকাউন্ট খুলতে পারবেন তার গাইডটি দেখাবো।

ইমু ডাউনলোড করার নিয়ম

ইমু এপ্রিল এফটি একদম সম্পূর্ণ ফ্রি আপনি google এ সার্চ করে ডাউনলোড করতে পারবেন অথবা আপনার মোবাইল যদি প্লেস্টোর একাউন্ট খোলা থাকে তাহলে আপনি গুগল প্লে স্টোর থেকে ইমু এপটি ডাউনলোড করে নিতে পারবেন।

ইমো অ্যাপ এবং বিভিন্ন ভার্সন রয়েছে যেমন imo, imo Hd, Imo Beta, Imo lite, এইসব ইমো অ্যাপের সব গুলো বাসনের এক রকম কাজ কিছু কিছু ফিচার আলাদা থাকতে পারে সেটা আপনি চাইলে দেখতে পারবেন। তবে আপনাকে গুগল প্লে স্টোর থেকে নরমাল ইমু অ্যাপ ডাউনলোড করতে বলব এজন্য প্রথমে আপনার google প্লে স্টোরে ওপেন করুন।

সার্চ বক্স থেকে সার্চ করুন ইমু লিখে এবার অটোমেটিক ইমু অ্যাপ্লিক একটি চলে আসবে নিচের মত ছবি দেখতে পারবেন এখান থেকে ইনস্টল লেখাটিতে ক্লিক করুন

ইমু খোলার নিয়ম

প্লে স্টোর থেকে ইমু একটি ইনস্টল হওয়ার পরে অ্যাপটি ওপেন করে নেবেন এরপরে চালুর জন্য ইমু খোলার নিয়ম।

ইমু খোলার নিয়ম।

ইমু খোলার জন্য ইমু একটি ওপেন করে আপনার মোবাইল নাম্বারটি দিন এরপর আপনার মোবাইল নাম্বার পাঠানো ভেরিফিকেশন কোড দ্বারা ভেরিফাই করার মাধ্যমে আপনি আপনার ইমু একাউন্ট খুলতে পারবেন সম্পূর্ণ প্রক্রিয়া স্টেপ গুলো ফলো করুন

ইমু খোলার প্রথম ধাপ

ইমু খোলার নিয়ম

ইমো অ্যাপটি ওপেন করার পর তার ফোনের পারমিশন চাইবে অ্যালাও করবেন আপনার ফোন নাম্বারটি দিবেন। আপনি যদি বাংলাদেশ থেকে ইমু একাউন্ট খুলে থাকেন তাহলে আপনার নাম্বার শুরু থেকে জিরো বাদ দিয়ে পরবর্তী 10 সংখ্যা নাম্বারটি প্রদান করবেন।

আপনি যদি দেশের বাইরে কোন নাম্বার থেকে ইমু খুলতে চান তাহলে আপনি কোন দেশের অবস্থা করেছেন সেই দেশটির উপর থেকে আপনার সিলেকশন করে নিতে হবে।

আপনি যদি উক্ত দেশ অবস্থান করে থাকেন তাহলে অটোমেটিক সেই দেশে সিলেকশন হয়ে যাবে মোবাইল নাম্বারটি কান্ট্রি কোড নাম্বার ব্যতীত পরবর্তী সংখ্যাগুলো প্রদান করতে হবে উপরে ডান পাশের নীল কালারের চিহ্নতে ক্লিক করে ওকে বাটনে ক্লিক করতে হবে।

ইমু খোলার দ্বিতীয় ধাপ

আপনার মোবাইল নাম্বারটি সঠিকভাবে প্রধান করার পরে আপনার মোবাইল নাম্বারে ইমু কোম্পানি থেকে একটি এসএমএস দেওয়া হবে এসএমএসে একটি কোড নাম্বার দেওয়া থাকবে নিচের ছবির মত একটি ইন্টারফেস কোডটি প্রাদান করুন।

ইমু খোলার নিয়ম

আপনার সিমটি যদি ওই মোবাইলে ভিতর থাকে তাহলে আপনার আলাদা করে কোড বসাতে হবে না অটো সিলেক্ট হয়ে কোড বসে যাবে। সিমটি যদি অন্য কোন মোবাইলে থাকে তাহলে ওই কোডটি আপনার উপরের ছবির স্থানে বসাতে হবে।

ইমু খোলা তৃতীয় ধাপ

এসএমএস ভেরিফিউশন সম্পন্ন হওয়ার পরে আপনার একাউন্টের জন্য আপনার একটি নাম নির্ধারণ করে নিতে হবে।

আরও পড়ুন

Leave A Reply

Your email address will not be published.